এযে ভুত নয় অন্যকিছু

প্রকাশঃ ডিসেম্বর ২৪, ২০১৫ সময়ঃ ১১:৩৬ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:৫৬ পূর্বাহ্ণ

কককককককককককভুত প্রেত পরিত্যাক্ত বাড়ি বা জঙ্গলে থাকে বলেই অনেকের ধারণা। কিন্তু এবার চলন্ত বাসে অশরীরী কিছুর সন্ধান পাওয়া গেল বলেই মনে হচ্ছে। তাও আবার দিনে দুপুরে! উত্তর ভারতের বারেইলি শহরের এক বাসস্ট্যান্ডে অপেক্ষারত যাত্রীরা হঠাৎ আবিষ্কার করেন, একটি বাস তাদের দিকে এগিয়ে আসছে। আর বাসটির চালকের আসনটিতে কোন মানুষ বসে নেই।

আসল ব্যাপার হলো, ঘটনাটি কোনো ভৌতিক কিছু নয়। এক বানরের ক্ষণিকের বাদরামো! সে সুযোগ পেয়ে সবার অগোচরে বাসটি চালু করে দিয়েছিল এবং নেমে যাওয়ার আগে গাড়ির গিয়ারটিও ঠেলে দিয়েছিল। ফলে যা হবার তাই হল। চালক ছাড়াই এগোতে শুরু করে বাসটি। এদিকে লোকজন ভাবল দিনে দুপুরে ভুতের উৎপাত! অবশ্য বড় কোন দুর্ঘটনা ঘটার আগেই থামানো যায় বাসটিকে।

জানা গেছে, বাস ছাড়বার সময় হতে আধ ঘণ্টা বাকী আছে দেখে চালক ভাবেন একটু ঘুমিয়ে নেবেন। যেই ভাবা সেই কাজ। বাসের পিছনের অংশের আসনে শুয়ে চোখ বোজেন তিনি। এই সুযোগে এক দুষ্টু বানর খোলা জানালা দিয়ে উঠে বসে চালকের আসনে। চাবি ইগনিশনেই লাগানো ছিল। বানরটি চাবি ঘুরিয়ে বাসটির ইঞ্জিন চালু করে দেয়। ইঞ্জিনের শব্দ পেয়ে অবশ্য ঘুম ভেঙে যায় চালকের। কিন্তু ততক্ষণে অনেক দেরী হয়ে গেছে। চালককে এগিয়ে আসতে দেখে বানরটি ঠেলে দেয় গাড়ী চালু করবার গিয়ার। আর তারপর মহাশয় এক লাফে চৌহদ্দিরপার।

ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, বাস স্টপেজে অপেক্ষারত যাত্রীরা হঠাৎ দেখতে পান চালকহীন বাসটি তাদের দিকে ছুটে আসছে। এ ঘটনায় আতঙ্কিত হয়ে যে যেদিকে পারে ছুটে পালায়।

তবে চালক যখন বাসটিকে নিয়ন্ত্রণে এনেছে ততক্ষণে অবশ্য পাশে পার্ক করা আরো দুটো বাসকে ধাক্কা দিয়ে দিয়েছে এই লাগামছাড়া বাস। যদিও এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

একজন পরিবহন কর্মকর্তা বলেছেন, ভারতে বাস স্টপেজ ও ওয়ার্কশপগুলোতে বানরের উৎপাত এখন আশ্চর্যজনকভাবে বেড়ে গেছে। বানরগুলো উৎপাত, ক্ষতিসাধন করা ছাড়াও সিসিটিভি ক্যামেরাগুলোও প্রায়ই ভেঙে ফেলে। তাই তারা এখন এই বানরগুলোকে সরানোর জন্য এমন একটি সংস্থাকে খুঁজছে, যারা কিনা এদের কোন উপায় বাতলে দেবেন।

প্রতিক্ষণ/এডি/জেবিএম

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

September 2024
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
20G